ভি আই এস এফ এর পক্ষ থেকে দৃষ্টি প্রতিবন্ধী ছাত্রীদের মাঝে শিক্ষা সহায়ক উপকরণের জন্য আর্থিক অনুদান প্রদান।

 


 

২৫শে ডিসেম্বর ২০২০ ইং তারিখে দৃষ্টি প্রতিবন্ধী  শিক্ষার্থীদেরকে ভিজুয়ালি ইপায়ার্ড স্টুডেন্ট ফোরাম (ভি আই এস এফ) এর পক্ষ থেকে শিক্ষা সহায়ক উপকরণ গ্রহণের জন্য আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। যাদেরকে শিক্ষা উপকরণ প্রদান করা হয়েছে তারা হচ্ছে যথাক্রমে ১. ফারজানা আকতার জানা, ডিগ্রী, ২য় বর্ষ,  ২. জরিনা খাতুন রিনা, অনার্স ৩য় বর্ষ,  ৩. তানজিলা আকতার ‍রুমা, অনার্স, ৩য় বর্ষ, ৪. পুতুল মধু, অনার্স, ৩য় বর্ষ, ৫. রিনা আকতার, এইচ এস সি, ২য় বর্ষ, ৬. ইয়াসমিন আকতার, অনার্স ২য় বর্ষ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইয়াসমিন আকতার-কে বিকাশের মাধ্যমে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। উপরোক্ত অনুদান  এসেছে দুবাইয়ের একজন ম্যাডাম এর পক্ষ থেকে, যিনি সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা,  বর্তমানে দুবাইয়ে ব্যবসা করছেন। তিনি উপরোক্ত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের সকল শিক্ষা ব্যয় বহন করবেন বলে জানিয়েছেন।  এছাড়াও প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদেরকে সম্ভাব্য কিছু সহায়তা করবেন। যারা পড়াশুনা শেষ করেছে তাদের জন্য চাকুরী  পাওয়ারও চেষ্টা করছে। ইতোমধ্যে চট্টগ্রামে দুটি সংস্থাকে ১০ টি সিভি দেওয়া হয়েছে। তিনি  এইভাবে একটি গ্রুপ গঠন করে  সহায়তা করবেন জানিয়েছেন।

 


টঙ্গীতে দৃষ্টি প্রতিবন্ধী ছাত্রী  ফারজানা আকতার জানাকে শিক্ষা উপকরণে জন্য আর্থিক অনুদান প্রদান করছেন ভি আই এস এফ এর পক্ষে সংগঠনের টঙ্গী শাখা প্রতিনিধি  জনাব লোকমান শেখ,  প্রেসিডেন্ট, রোটারাক্ট ক্লাব, টঙ্গী, গাজীপুর।






রাজশাহীতে দৃষ্টি প্রতিবন্ধী ছাত্রী জরিনা খাতুন রিনাকে ভি আই এস এফ এর পক্ষে শিক্ষা উপকরণে জন্য আর্থিক অনুদান প্রদান করছেন সংগঠনের পবা শাখা প্রতিনিধি জনাব মোঃ হাসিনুর রহমান,  নির্বাহী পরিচালক, বি ইউ কে এস, বাংলাদেশ।

 



মিরপুরে দৃষ্টি প্রতিবন্ধী ছাত্রী তানজিলা আকতার ‍রুমাকে শিক্ষা উপকরণে জন্য আর্থিক অনুদান প্রদান করছেন ফোরামের সমন্বয়ক জনাব মুহম্মদ রুহুল কুদ্দুছ কিরণ।

 

ইডেন কলেজের দৃষ্টি প্রতিবন্ধী ছাত্রী পুতুল মধু কে  আর্থিক অনুদান প্রদান করছেন ফোরামের সমন্বয়ক মুহম্মদ রুহুল কুদ্দুছ কিরণ।



বদরুন্নেছা কলেজের দৃষ্টি প্রতিবন্ধী ছাত্রী রিনা আকতার কে নিজের ব্যক্তিগত অহবিল থেকে আর্থিক অনুদান প্রদান করছেন জনাব মুহম্মদ রুহুল কুদ্দুছ কিরণ।

 

 

আমরা ভয়েচ অব বাংলাদেশের পক্ষ থেকে দেশের সকলকে সচেতন ও সক্ষম নাগরিকদের অনুরোধ জানাচ্ছি যতটা সম্ভব অসহায় ও প্রতিবন্ধী শিক্ষার্থীদেরকে সহায়তা করতে এগিয়ে আসুন।

প্রতিবেদক : ওযায়ের হোসেন, ঢাকা বিভাগীয় প্রতিনিধি, ভয়েচ অব বাংলাদেশ।