কন্যাসন্তানের জন্ম দেয়ায় স্ত্রীকে তিন তালাকের হুমকি

কন্যাসন্তানের জন্ম দেয়ায় স্ত্রীকে তিন তালাকের হুমকি স্বামীর। উত্তরপ্রদেশের সম্ভলের ঘটনা। থানায় অভিযোগ দায়ের করেছেন নির্যাতিতা।

তিনি জানিয়েছেন, ‘চার বছর আগে বিয়ে হয়েছিল। বিয়ের পর থেকেই শ্বশুর বাড়ির লোকেরা আমার ওপর অত্যাচার চালাত। পণের দাবিতে সকলে মিলে মারধর করত। মেরে ফেলার চেষ্টাও করেছিল। অত্যাচার সহ্য করতে না পেরে বিয়ের ৮ মাস পরই বাপেরবাড়ি চলে আসি।

কিন্তু কন্যাসন্তান জন্ম দেয়ার পর ঝামেলা আরো বাড়ে। মেয়ে ও আমাকে মেনে নিতে চায়নি কেউ। এখন আবার নতুন করে বিয়ে করতে চাইছে স্বামী। তিন তালাকের হুমকি দিচ্ছে। বাধ্য হয়ে আইনের দ্বারস্থ হয়েছি।



প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সাহায্য চাইছি।’ ২০১৪ সালে কেন্দ্রে ক্ষমতায় আসার পর থেকেই তিন তালাকের বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি।

গত রোববার ‘মন কি বাত’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নিজে এই প্রথাকে অসামাজিক বলে উল্লেখ করেন। মুসলিম মহিলাদের প্রতি এমন অবিচার বন্ধ করতে না পারলে সমাজের উন্নতি সম্ভব নয় বলে বার্তা দেন।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও এই প্রথার বিরোধিতা করেছেন। তবে শরিয়ৎ আইনে সরকারি হস্তক্ষেপ বরদাস্ত করবে না বলে ইতিমধ্যেই ঘোষণা করেছে মুসলিম পার্সোনাল ল বোর্ড।

মন্তব্যসমূহ