নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত।
নির্বাচনে মেয়র পদে সাতজন প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল লড়াই হবে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী (নৌকা) ও বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মো. সাখাওয়াত হোসেন খানের (ধানের শীষ) মধ্যে।
মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী অন্যরা হলেন- লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) কামাল প্রধান (ছাতা), বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মাহবুবুর রহমান ইসলাইল (কোদাল), ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. মাছুম বিল্লাহ (হাতপাখা), ইসলামী ঐক্যজোটের এজহারুল হক (মিনার) ও কল্যাণ পার্টির মো. রাশেদ ফেরদৌস (
ঘড়ি)।

সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে ১৭৪টি কেন্দ্র এবং এক হাজার ৩০৪টি ভোটকক্ষে ভোট দিচ্ছেন ভোটাররা। সিটি করপোরেশনে মোট ভোটার চার লাখ ৭৪ হাজার ৯৩১ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৩৯ হাজার ৬৬২ এবং নারী ভোটার দুই লাখ ৩৫ হাজার ২৬৯।
নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ২২ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৮১টি টিম, ৭২টি মোবাইল টিমসহ ৯ হাজার পুলিশ, আনসার, কোস্টগার্ড ও শিল্প পুলিশ দায়িত্ব পালন করছে। নামানো হয়েছে র‌্যাবের ডগ স্কোয়াডবোম্বডিসপোশাল টিম।
এই নির্বাচনে ৩৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ১৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। প্রতিটি ভোট কেন্দ্রে অস্ত্রসহ সাতজন পুলিশসহ মোট ২২ জন দায়িত্ব পালন করছেন। অতি ঝুঁকিপূর্ণ কেন্দ্রে রয়েছে ২৪ জন সদস্য। 
নির্বাচনে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত আসন মিলে মোট ২০১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে মেয়র পদে সাতজন, সাধারণ কাউনিন্সলর পদে ১৫৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৮ জন।
গত ২০১১ সালের ৩০ অক্টোবর প্রথম সিটি নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়েছিলেন সেলিনা হায়াৎ আইভি।

মন্তব্য