প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে ত্রুটির ঘটনায় দায়েরকৃত মামলায় সাত বিমান কর্মকর্তা গ্রেফতার

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে ত্রুটির ঘটনায় দায়েরকৃত মামলায় সাত বিমান কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। বুধবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তাদের গ্রেফতার করে।
তাদের গ্রেফতারের খবরটি নিশ্চিত করে বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া শাখার উপকমিশনার মাসুদুর রহমান জানান, এই মামলার নয় আসামিকে আগেই বরখাস্ত করা হয়েছে। বরখাস্তকৃত ঐ আসামির মধ্যে সাতজনকে বুধবার রাতে গ্রেফতার করা হয়েছে।


তাদের নাম-পরিচয় পুলিশের পক্ষ থেকে এখনো জানানো হয়নি। তবে মামলায় যে নয়জন আসামির নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন- জুনিয়ার টেকনিশিয়ান সিদ্দিকুর রহামন, প্রকৌশলী কর্মকর্তা এস এম রোকনুজ্জামান, সামীউল হক, লুত্ফর রহামান, মিলন চন্দ্র বিশ্বাস, জাকির হোসেন, প্রধান প্রকৌশলী (প্রডাকশন ভারপ্রাপ্ত) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী পরিদর্শন ও মান নিশ্চিতকরণ (ভারপ্রাপ্ত) এস এ সিদ্দিক ও মুখ্য প্রকৌশলী মেইনটেন্যান্স অ্যান্ড সিস্টেম কন্ট্রোল (এম সি সি ভারপ্রাপ্ত) বিল্লাল হোসেন।
এর আগে গতকাল বিমানবন্দর থানা থেকে মামলাটি তদন্তের জন্য ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটে পাঠানো হয়। এদিকে এই মামলার তদন্ত প্রতিবেদন আগামী ১২ জানুয়ারি আদালতে দাখিল করার নির্দেশ দেয়া হয়েছে।

গত মঙ্গলবার বাংলাদেশ বিমানের পরিচালক (ইঞ্জিনিয়ারিং ও ম্যাটেরিয়েল ম্যানেজমেন্ট) উইং কমান্ডার (অব.) এমএম আসাদুজ্জামান। বাদী হয়ে এই মামলা করেন। ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের প্যানাল কোডের ১৫(৩) নম্বর ধারা অনুযায়ী প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ এনে ঐ মামলা দায়ের হয়েছে। ঐ মামলায় নয়জনকে আসামি করা হয়েছে।

মন্তব্যসমূহ