Disabled Women Development Organization (DWDO) এর আয়োজনে প্রতিবন্ধি নারীদের ক্ষমতায়ন সক্ষমতা, উন্নয়ন ও আইনী সহায়তা বিষয়ে মতবিনিময় সভা

মোঃ কামাল তালুকদার বাবুল (পরিচালক) : আজ ০২ জুন ২০১৬ ইং বৃস্পতিবারি গাজীপুর জেলা আইনজীবি সমিতি মিলনায়তনে Disabled Women Development Organization (DWDO) এর আয়োজনে Disability Rights Fund (DRF), USA এর সহযোগীতায় গাজীপুর বার এসোসিয়েশানের বিজ্ঞ আইনজীবি,  নেতৃবর্গ ও সদস্যগনের সাথে প্রতিবন্ধি নারীদের ক্ষমতায়ন সক্ষমতা,  উন্নয়ন ও আইনী সহায়তা  বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 






উক্ত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রেসিডেন্ট আব্দুল মোতালেব, উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন গাজীপুর জেলা আইনজীবি সমিতির সভাপতি জনাব ডক্টর মোঃ শহিদুজ্জামান এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট এনজিও ব্যক্তিত্ব এনএফএভিএইচ এর নির্বাহী পরিচালক জনাব মোঃ জাহাঙ্গীর আলম ও আইনজীবী সমিতির সাধারন সম্পাদক জনাব মোঃ এমরান হোসেন। প্রধান অতিথি তাহার বক্তব্যে বলেন- প্রতিবন্ধী নারীদেরকে আমাদের পক্ষ থেকে যথা সম্ভব আইনী সহায়তা প্রদান করছি এবং এখন থেকে আরো তাদের বিষয়টিকে আমরা আরো গুরুত্ব সহকারে দেখবো। তিনি আরো বলেন- গাজীপুর জেলার যে কোন প্রতিবন্ধী নারী আইনী সহায়তা ছাড়াও যদি কোন রকমের সহযোগীতার প্রয়োজন হয়, তাহাও আমরা করবো। গাজীপুর জেলার নারী প্রতিবন্ধীদের অবস্থার পরিবর্তন ঘটাইয়া আমরা দৃষ্টান্তমূলক নজির স্থাপন করবো। DWDO এর নির্বাহী পরিচালক নাজমা বেগম সংগঠন কার্যক্রম সম্পর্কে সভায় তুলে ধরেন।  সভায় প্রায় অর্ধশতাধিক এডভোকেট উপস্থিত ছিলেন।  বার এসোসিয়েশানের সাধারণ সম্পাদক তাহার বক্তব্যে অনেক পরামর্শ ও মূল্যবান কথা বলেন, তিনি  দেশের সরকারী বেসকারী প্রত্যেকটি কার্যালয়ে প্রতিবন্ধী নারীদের নিয়ে সচেতনতা মূলক কর্মকান্ড অব্যহত রাখার পরামর্শ দেন। 

মন্তব্যসমূহ