ভলান্টিয়ার ডেভেলাপার, শেয়ারকারী, পরামশদানকারী ও অতিথি লেখকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি

Voice of Bangladesh : The first Media, Forum, Magazine and Jounals by DPOs in Bangladesh, For the DPOs, by the DPOs, For the Soceity, by the Soceity. The Voice of Bangladesh is committed to Focusing Any news/ journal / article on disability issues on the priority basis.
পরিচালকদের তালিকা () এনজিও ব্যুরোতে নিবন্ধিত ন্যাশনাল ফেলোশীপ ফর দা এডভান্সমেন্ট অব ভউজুয়ালি হ্যান্ডিক্যাপড এর চেয়ারম্যান জনাব মোঃ জাহাঙ্গীর আলম (পদবী : সভাপতি, দায়িত্ব ঢাকা বিভাগ), () সমাজ কল্যান মন্ত্রণালয়ে নিবন্ধিত প্রতিবন্ধ কল্যাণ সমিতি, যশোর এর নিবাহী পরিচালক জনাব ইদ্রিস আলী (পদবী : নিবাহী পরিচালক, দায়িত্ব : এডমিন), () সমাজ কল্যান মন্ত্রণালয়ে নিবন্ধিত বরিশাল অন্ধ কল্যাণ সমিতির জনাব মোঃ বাচ্চু হোসেইন (দায়িত্ব : এডমিন), () উত্তরণ প্রতিবন্ধি সংস্থা দিনাজপুর এর নিবাহী পরিচালক জনাব মোঃ আশরাফুল আলম () জনাব মোঃ ইউসুফ আলী () জনাব মোঃ কামাল তালুকদার বাবুল (দায়িত্ব : সিলেট বিভাগ), () শাহনাজ পারভীন (দায়িত্ব : বরিশাল বিভাগ) () জনাব মোঃ নজরুল ইসলাম () গ্যাডো বাংলাদেশ এর নিবাহী পরিচালক জনাব সৈয়দ জাহিদ হোসেন (দায়িত্ব : এডমিন) (১০) কুমিল্লা দৃষ্টিহীন কল্যাণ সংস্থার নিবাহী পরিচালক জনাব মোঃ খালেকুজ্জামান এবং (১১) রাজশাহী প্রতবন্ধী সংস্থার পরিচালক জনাব মোঃ জাহাঙ্গীর আলম। তারা নিজেরা প্রতিবন্ধ বা প্রতিবন্ধিী কমূনিটিতে নেত্বত্ব দিয়ে আসেছে।
উপরোক্ত সংস্থার প্রতিটি সংস্থারই কম বেশী বৈদেশিক ডোনেশান ফান্ড এবং সরকারী অনুদান লোকাল ডোনেশান রয়েছে। কিন্তু মিডিয়া বা পত্রিকা প্রকাশের জন্য কোন ফান্ড তারা এখনো ব্যবস্থা করতে পারেনি। ফলে কোন ফান্ড ছাড়াই স্বেচ্ছাসেবী ডেভেলাপার, বিশেষ করে পিএইচসি টিমের ডেভেলারদের সাহায্যে মাধ্যমে ভয়েচ বাংলাদেশ ক্রমান্বে একটি পরিপূণ অনলাইন মিডিয়াতে পরিণত হচ্ছে। এখানে মূল সমস্যা হচ্ছে ডিপিও কমুনিটি চাচ্ছে তাদের একটা অনলাইন মিডিয়া হবে এবং একটি রেডিও স্টেশন হবে। কিন্তু কোন ফান্ড নেই। কোন দক্ষ জনবল নেই। ভয়েচ অব বাংলাদেশ কয়েকজন স্বেচ্ছাসেবীর মাধ্যমে এবং ব্লগ স্পষ্ট এর ফ্রি স্পেস ব্যবহার করে চলছে। ব্লগস্পট মূলত ব্লগিং এর জন্য। অথচ কতৃপক্ষ চাচ্ছে তা ব্লগের মত হবেনা। ব্লগস্পটকে কাস্টমাইজ করে একটা অনলাইন মিডিয়াতে পরিণত করা খুবই কঠিন সময় সাপেক্ষ কাজ। এখানে ধীরগতিতে অগ্রসর হওয়ার ছাড়া উপায় নেই।  ফান্ড ম্যানেজ হলে নিজস্ব হোস্টিং এং নিজস্ব পদ্ধতিতে ডেভেলাপমেন্ট করা খুব কম সময়ে সম্ভব হবে। মূল কথা হচ্ছে ভলান্টিয়ার ডেভেলাপার, শেয়ারকারী, পরামশদানকারী অতিথি লেখকদের প্রতি আমাদের বক্তব্য এটুকু যে ভলান্টিয়ারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি, যখন ফান্ড হবে এবং জনবল থাকবে আমরা তাদের উপযুক্ত সম্মান মূল্য অবশ্যই দিতে প্রতিজ্ঞাবদ্ধ।

মন্তব্যসমূহ