পুরুষ নারীদেরকে কত অধিকার দিয়েছে দেখুন। ছেলেদের স্যান্ডো গেন্জি পরে কোনভাবেই অফিসে আসতে পারবে না; কর্পোরেট কালচার-বিরোধি হবে; আর মেয়েরা অনায়াসেই স্লিভ-লেস পরে দিব্যি অফিস করতে পারবে।


পুরুষ নারীদেরকে কত অধিকার দিয়েছে দেখুন। ছেলেদের স্যান্ডো গেন্জি পরে কোনভাবেই অফিসে আসতে পারবে না; কর্পোরেট কালচার-বিরোধি হবে; আর মেয়েরা অনায়াসেই স্লিভ-লেস পরে দিব্যি অফিস করতে পারবে।মেয়েরা শাড়ী পরে অবলীলায় যেরকম ঘুরতে পারে, ছেলেরা লুঙ্গি পরে কোথাও গেলেই "ক্ষেত" উপাধি পেয়ে যাবে।- ছেলেদের স্যান্ডো গেন্জি পরে কোনভাবেই অফিসে আসতে পারবে না; কর্পোরেট কালচার-বিরোধি হবে; আর মেয়েরা অনায়াসেই স্লিভ-লেস পরে দিব্যি অফিস করতে পারবে। - মেয়েরা ডিভাইডার পরে পার্টি এটেন্ড করলে কারো ভ্রু'তে কুঞ্চন হবে না; অথচ, ডোলা পাজামা গোড়ালীর উপর পরে কেউ পার্টিতে এটেন্ড করলে কেউ কিছু বলবে না, তবে ভ্রু'তে একটু ভাজ ফেলবেই। যাইহোক মোদ্দাকথা হচ্ছে পুরুষসমাজ তার বিনোদেনের জন্যই নারীদের এভাবে চাইছে; বোকা নারী সেই জালে পা দিয়ে পুরুষের বিনোদনের সামগ্রী হচ্ছে, আর পুরুষের বানানো পলিসিতেই "নারীবাদ, নারীবাদ" করে চিল্লাচ্ছে।পুরুষ শাসিত সমাজে হঠাত করেই পুরষেরা নারিদের স্বাধীন করতে উঠে পরে লাগল, তখন কি বুঝতে বাকি থাকে না এই স্বাধীনতার মূল স্বাদ আসলে পুরুষেরাই নিবে  মেয়েরা হিহি হা হা করে হিস্টিরিয়ার মত হাসলে সেটাকে সৌন্দর্য হিসেবে গণ্য করা হবে, পুরুষ সেটা করলে তাকে মানসিক রোগী বলা হবে। মেয়েরা নিজেদের রাজকন্যা, অপস্বরা নিকে পরিচয় দিলে স্বাভাবিকভাবেই নেয়া হবে। পুরুষরা নিজেদের জীবনানন্দ বললে তাকে মহাকবি মাইকেল মেহেদি বলে উপহাস করা হবে। মেয়েরা কোন কিছু দাবি করলে, সেখানে না বলাটাকে অসভ্যতা, অভদ্রতা, নিষ্ঠুরতা হিসেবে গণ্য করা হবে। ছেলেদের বেলায় না বলাটা রুটিন মাফিক কাজ। অচেতন ঘরুমুখো নারি এখন একটু অফিস নামক ঘরেই যায় কিন্তু সচেতন আর হইতে পারলো না।

মন্তব্যসমূহ

অনন্ত b34 বলেছেন…
ইহোক মোদ্দাকথা হচ্ছে পুরুষসমাজ তার বিনোদেনের জন্যই নারীদের এভাবে চাইছে; বোকা নারী সেই জালে পা দিয়ে পুরুষের বিনোদনের সামগ্রী হচ্ছে, আর পুরুষের বানানো পলিসিতেই "নারীবাদ, নারীবাদ" করে চিল্লাচ্ছে।
অনন্ত b34 বলেছেন…
অচেতন ঘরুমুখো নারি এখন একটু অফিস নামক ঘরেই যায় কিন্তু সচেতন আর হইতে পারলো না।
Mozidul Haque Mukit বলেছেন…
অচেতন ঘরুমুখো নারি এখন একটু অফিস নামক ঘরেই যায় কিন্তু সচেতন আর হইতে পারলো না।
Human Trafficking Victims Sold Into Slavery
Babies in China: $7,800
Babies in Indonesia: $160 to $250
Children in Ghana: $50 to parent, then $300 to trafficker
Children in India: $45, versus $350 for buffalo
Children in Mali: $600 for child soldier
Children in Thailand: $25 typical price to “rent” a child beggar
Children in the United Kingdom: $25,000
Girl in India: $24
Girls from Romania: $3,000 to $6,000
Girls in Bangladesh: $250
Girls in Kenya: $600 for Girls between the age of 10 to 15
Girls from Mozambique: $2
Person in Canada: $4,879 paid by pimp to trafficker
Roma Child Bride: $270,000
Teenage girls in Iraq: $5,000 for Virgins, $2.500 for Non-Virigns
Teenage girls in Ontario, Canada: $5,989 for a girl from Quebec
Virgin Child in Cambodia: $500 to $800
Virgin Girl in Medellin, Colombia: $2,600 in online auction
Women from North Korea (by age): $1,066 (20s), $761 (30s), $457 (40s)
Women from Vietnam to China: $11,800 to purchase wife