গণিতবিদদের কাছে 31 Oct = 25 Dec একই। কারন Octal Number System এ 31 হচ্ছে Decimal Number System এ 25 এর সমান।

গণিতবিদদের কাছে 31 Oct = 25 Dec একই। কারন Octal Number System 31 হচ্ছে Decimal Number System 25 এর সমান।একজন পদার্থবিজ্ঞানী, জীববিজ্ঞানী এবং গণিতবিদ একটি কাফেতে বসে রাস্তার অপর পাড়ের একটি বাড়িতে মানুষজনের আসা যাওয়া দেখছেন। প্রথমে তারা দেখলেন দুজন লোক বাড়িটিতে প্রবেশ করছে। কিছু সময় অতিবাহিত হল। কিছুক্ষণ পর তারা দেখতে পেলেন তিনজন লোক বাড়িটি থেকে বের হয়ে এল। পদার্থবিজ্ঞানী বললেনঃ গণনা ত্রুটিপূর্ণ ছিল বলে ধারণা করছি। জীববিজ্ঞানী মন্তব্য করলেনঃ আমার মনে হয় তারা বংশবৃদ্ধি করেছে। আর গণিতবিদ বললেনঃ আরও একজন লোক বাড়িটিতে প্রবেশ করলে তা খালি হয়ে যাবে।

মন্তব্যসমূহ

Mozidul Haque Mukit বলেছেন…
পদার্থবিজ্ঞানী বললেনঃ গণনা ত্রুটিপূর্ণ ছিল বলে ধারণা করছি। জীববিজ্ঞানী মন্তব্য করলেনঃ আমার মনে হয় তারা বংশবৃদ্ধি করেছে।
Abu বলেছেন…
আজ সকালে পরীক্ষা দেবার জন্য বাসা থেকে বের হয়ে ধানমন্ডি ১৫ নম্বরে “কেয়ারী প্লাজায়” অবস্থিত “খুসবু রেস্তোরায়” পোলাউ দিয়ে নাস্তা করতে ঢুকলাম,

বিপত্তি সেখানেই, পোলাউয়ের সাথে যে সেদ্ধ ডিম টা দিল টা আমি অন্যমনস্ক থাকা অবস্থায় কয়েকবার ভেঙ্গে খাবার চেষ্টা করছিলাম কিন্তু পারছিলাম নাহ, যাই হোক ঠিক ভাবে খেয়াল করে দেখি ডিমের সাদা অংশটা কি রকম “ট্রান্সপারেন্ট বা স্বচ্ছ”! ব্যাপার কি ! আমি উপস্থিত ম্যানেজার ও মেসিয়ার কে বিষয়টা বললে তারা সম্পূর্ণ ধামা চাপা দেবার জন্য অন্য আরেকটা খাবার পরিবেশন করে “ম্যানেজ” করার চেষ্টা করে, এমনিতেই পরীক্ষার চিন্তা তার উপর এই অবস্থা ! পরে রাগে,ঘিন্নায় খাবার ফেলে দিয়ে উঠে আসি ! কিন্তু চিন্তার বিষয় হলো আমরা কি খাচ্ছি ?!? হয়ত ওরাও (খুসবু রেস্তোরা ওয়ালারা) জানেনা যে তারা কি কিনছে হয়ত কম টাকায় যা পেয়েছে লাভের কারণে কিনেছে, কারণ নকল ডিম তো আর ভেঙ্গে দেখা সম্ভব নয়! তাই আসুন এই ব্যাপারে সবাই সচেতন হই ও আমাদের মাঝে ছড়িয়ে পড়া নকল ডিম ও খাদ্য সামগ্রী প্রতিরোধ করি !